শেষ চেষ্টা
- নিশীতা মিতু ০৫-০৫-২০২৪

তার আদি থেকে অন্ত পুরটোই অচেনা রাজ্য আমার জন্য,
অচেনা পথ, অচেনা সব গলি;
তবু সেই রাজ্যের অধিপতি হবার কি নিদারুণ ইচ্ছে আমার!
সময় অসময়ে রাজ্য নিয়েই ভেবে চলি।

সে বলে, মেয়ে বোকা নাকি!
চেনো না, জানো না, বিশ্বাস কর কিসের ভরসায়?
অচেনা যে রাজ্য, অচেনা যে জীবন,
কিসের কারনে তা আবার তোমায় নাকি ভাবায়?

আমি ভাবি, সত্যিই তো, মানুষ কি আর কাঁচা মাটি,
যে ইচ্ছে মত বদলে নিবো নিজের চাহিদায়!
নাকি বাজার থেকে কেনা কোন শোপিস,
মন মত সাজিয়ে রাখবো মনের আঙিনায়।

রাতারাতি সে বদলে গিয়ে বলে উঠুক, ভালোবাসি;
এমনটা আমি চাইনা কখনো ঘটুক,
কিছু প্রাপ্তি না হয়, একটু খেটেখুটেই হোক অর্জিত;
তবু তার মনের সব কটা নীলপদ্ম আমায় ভেবেই ফুটুক!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।